আজকের তারিখ- Tue-30-04-2024

দীর্ঘ প্রতিক্ষার পর চিলমারীর থানাহাট বাজারের প্রধান সড়ক পুনঃনির্মাণ শুরু

স্টাফ রিপোর্টার: বছরের পর বছর কেটে গেলেও কমেনি দুর্ভোগ আর ভোগান্তি। সাপ্তাহিক যুগের খবরসহ বিভিন্ন জাতীয় দৈনিকে প্রচারের পর এলজিইডি’র মাধ্যমে সেই দুর্ভোগ আর ভোগান্তি দুরে ঠেলে দীর্ঘ প্রতিক্ষার পর সুখের স্বপ্ন দেখছে চিলমারীর মানুষ। বুধবার উদ্বোধনের মাধ্যমে সড়কের কাজ শুরু হওয়ায় নির্মিত সড়ক দুর করবে ভোগান্তি চলাচলের আনবে প্রশান্তি এই যেন শ্লোগান এলাকাবাসীর। উপজেলা চেয়ারম্যানের চেষ্টায় দীর্ঘ দিনের ভোগান্তি দুর হচ্ছে মন্তব্য করে সরকারকেও ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।
জানা গেছে, কুড়িগ্রামের চিলমারী উপজেলার সদর থানাহাট বাজার প্রবেশের প্রধান সড়কটি দীর্ঘ বছর থেকে অবহেলিত আর ভোগান্তির কারন হয়ে মৃত্যু ফাঁদে পরিনত ছিল। বেশ কয়েকবার দুর্ভোগের এই সংবাদও প্রকাশ হয় বিভিন্ন পত্রিকায়। বছরের পর বছর থেকে লক্ষ লক্ষ মানুষ দুর্ভোগ মাথায় নিয়ে ঝুঁকি নিয়েই চলছিল। আর বৃষ্টি হলেও তো কথাই ছিল না, হাটু পানি আর কাদায় পুরো রাস্তা একাকার হয়ে যেত। অবশেষে দুর্ভোগ আর ভোগান্তি দুর করতে এলজিইডি দপ্তরের তত্ত্বাবধায়নে নাছিমা ট্রের্ডাস উলিপুর এর মাধ্যমে প্রায় ১কোটি ২৫ লক্ষ ৩হাজার ৯৭৭ টাকা ব্যয়ে উপজেলার এলএসডি মোড় থেকে সেনেমা হল মোড় পর্যন্ত আরসিসি এবং সেনিমা হল মোড় থেকে চিলমারীর সীমান্ত (সাদুল্লাহ) পর্যন্ত কার্পেটিং করা হবে। দীর্ঘদিন পর ভোগান্তি আর দুর্ভোগ দুর করতে সড়কের কাজ শুরু হওয়ায় শান্তি ফিরে এসেছে বলেও মন্তব্য করেন স্থানীয়রা। চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এর উদ্যোগে আজ আমরা চলাচলের সুখের স্বপ্ন দেখছি জানিয়ে, এলাকার আমিনুল, চন্দন, জবাইদুলসহ অনেকে বলেন, এমন ভাবে সকল সড়কের কাজ হলে চিলমারীর উন্নয়ন হবে। উপজেলা প্রকৌশলী মোঃ ফিরোজুর রহমান বলেন, মানুষের দুর্ভোগ দুর করতে সরকারের সহযোগীতায় আমরা সকল অবহেলিত সড়কের কাজ করছি। বছরের পর বছর চলাচলের দুর্ভোগ ছিল স্বীকার করে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: রুকুনুজ্জামান শাহিন বলেন, মানুষের ভোগান্তির দুর করতে সংশ্লিষ্ট দপ্তরের সাথে বারবার যোগাযোগ করেছি, সড়কের কাজ শুরু হয়েছে এবং সেনেমা হল মোড় থেকে সন্তষ ডাক্তারের মোড় পর্যন্ত রাস্তারও টেন্ডার হয়েছে। মানুষের চলাচলের দুর্ভোগ যেন না থাকে এই জন্য সকল চেষ্টা অব্যাহত রয়েছে, আশা করছি চলাচলের সকল সড়কের উন্নয়ন হবে। বুধবার সকালে সড়কের কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: রুকুনুজ্জামান শাহিন ও উপজেলা প্রকৌশলী মোঃ ফিরোজুর রহমান। এসময় এলজিইডি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )